ভিসা আবেদনের জন্য...
প্রথম পাতা ›  ভিসা সেবাসমূহ  ›  ভিসা আবেদনের জন্য...

ভিসা আবেদনের জন্য নির্দেশনাবলী 

ভারতীয় ভিসা সেবার সঙ্গে যুক্ত ভিসা আবেদনপত্র গ্রহণের এবং পাসপোর্ট সরবরাহের প্রক্রিয়া ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র সমূহ (আইভিএসি) –এর কাছে হস্তান্তরকরাহয়েছে, যা স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া পরিচালনা করে থাকে। ভারতীয় হাই কমিশন কোন ভিসা ফি ধার্য করেনি এবং এসবিআই তার প্রক্রিয়া সম্পন্ন করার জন্যনামমাত্র৭০০/৬০০ টাকা (প্রযোজ্য) গ্রহণ করে থাকে।

ভারতীয় হাই কমিশন এই ভিসা আবেদন গ্রহণ এবং পাসপোর্ট সরবরাহ প্রক্রিয়া কে সহজ করার জন্য কোন এজেন্ট কে কোন প্রকার ক্ষমতা দান করেনি।

অনলাইন অ্যাপয়েন্টমেন্ট এর ভিত্তিতে আইভিএসি ট্যুরিস্ট ভিসার আবেদন গ্রহণ করছে। ভিসা আবেদনের অন্যান্য ক্যাটাগরি (মেডিক্যাল, বিজিনেস, কনফারেন্স, এন্ট্রি,স্টুডেন্ট ইত্যাদি)-এর ক্ষেত্রে পূর্ব নির্ধারিত অ্যাপয়েন্টমেন্ট ছাড়াই সরাসরি আবেদন গ্রহণ করছে। বিভিন্ন শাখার আবেদন গ্রহণের সময়সূচী বিস্তারিত জানাযাবেআইভিএসি-এর ওয়েবসাইটে, www.ivacbd.com.

সরাসরি  অ্যাপয়েন্টমেন্ট এর ক্ষেত্রে আগে থেকেই লাইনে দাঁড়ানোর কোন প্রয়োজন নেই। সঠিক ভাবে পূরণকৃত আবেদনপত্র ও সকল প্রয়োজনীয় কাগজপত্রসহ ভিসাআবেদনকারীদের আবেদন করতে বলা হচ্ছে। আবেদনপত্র জমাদান সুবিধাজনক করার জন্য কোন এজেন্ট বা দালাল কে কোন প্রকার ক্ষমতা দেয়া হয়নি। যেকেউ কোনএজেন্ট বা দালাল ছাড়াই অনলাইনে আবেদনপত্র পূরণ ও জমাদান করতে পারবে।

আবেদনপত্র জমাদানের জন্য বিস্তারিত জানতে আইভিএসি এর ওয়েবসাইট www.ivacbd.com –এ ভিজিট করুন। 

অনুগ্রহপূর্বক আরও অনুসন্ধান  অভিযোগের জন্য visahelp@ivacbd.com  এবং  info@ivacbd.com এই ঠিকানায় মেইল করুন। আইভিএসি কেঅভিযোগ/সমস্যা  জানানোর  ৪৮ ঘন্টার মধ্যে সমাধান না হলে হাই কমিশনে  visahelp@hcidhaka.gov.in -এই ঠিকানায় যোগাযোগ করুন।

****

 
 
 


ঠিকানা: ভারতীয় হাই কমিশন
প্লট নং. ১-৩, পার্ক রোড, বারিধারা, ঢাকা-১২১২
কর্ম ঘন্টা: সকাল ৯টা থেকে বিকাল ৫:৩০ মিনিট পর্যন্ত
(রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত)
টেলিফোন নম্বরসমূহ: +৮৮০-২-৫৫০৬৭৩৬৪
ইপিএবিএক্স: +৮৮০-২-৫৫০৬৭৩০১-৩০৮ এবং +৮৮০-২-৫৫০৬৭৬৪৫-৬৪৯
ফ্যাক্স নম্বর: +৮৮০-২-৫৫০৬৭৩৬১