Press Releases

ভারত সরকারের আর্থিক সহায়তায় খুলনা শহরের টেকসই উন্নয়নে ভারত ও বাংলাদেশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

ভারতীয় হাই কমিশন

ঢাকা

সংবাদ বিজ্ঞপ্তি

ভারত সরকারের আর্থিক সহায়তায় খুলনা শহরের টেকসই উন্নয়নে ভারত ও বাংলাদেশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

আজ (৮ মার্চ ২০১৭) অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগে ভারত ও বাংলাদেশের মধ্যে খুলনার খালিশপুরে একটি গার্লস্ স্কুলের নির্মাণ প্রকল্পের জন্য একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। ‘বাংলাদেশে টেকসই উন্নয়ন প্রকল্প’ কর্মসূচির আওতায় ভারত সরকারের অর্থায়নে এ প্রকল্পের মোট খরচ ১২ কোটি ৮ লাখ টাকা। স্কুল ভবন নির্মাণ ছাড়াও প্রকল্পের মধ্যে স্কুলের জন্য যাবতীয় আসবাবপত্র, কম্পিউটার, ল্যাপটপ, ফটোকপি মেশিন, মাল্টিমিডিয়া প্রজেক্টর ও একটি ৩৩ আসনের স্কুল বাস অন্তর্ভুক্ত।

এটি বিশেষভাবে উল্লেখ করা যেতে পারে যে, এই সমঝোতা স্মারকটি স্বাক্ষরিত হল আন্তর্জাতিক নারী দিবসে। এই সমঝোতা স্মারক ও খুলনা-কলকাতা রেল সংযোগ যা শিগগিরই চালু হতে যাচ্ছে, খুলনার সঙ্গে ভারতের ঘনিষ্ট বন্ধনের কথা পুনরায় স্মরণ করিয়ে দেবে।

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা এ ব্যাপারে ভারত সরকারের পক্ষে একটি ত্রিপক্ষীয় সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। বাংলাদেশের পক্ষে স্বাক্ষর করেন অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের ঊর্ধ্বতন সচিব কাজী শফিকুল আজম, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র মো. মনিরুজ্জামান মনি। অনুষ্ঠানে ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন, অর্থ মন্ত্রণালয় ও খুলনা সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঢাকা

৮ মার্চ, ২০১৭

****


 

 
 
 


ঠিকানা: ভারতীয় হাই কমিশন
প্লট নং. ১-৩, পার্ক রোড, বারিধারা, ঢাকা-১২১২
কর্ম ঘন্টা: সকাল ৯টা থেকে বিকাল ৫:৩০ মিনিট পর্যন্ত
(রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত)
টেলিফোন নম্বরসমূহ: +৮৮০-২-৫৫০৬৭৩৬৪
ইপিএবিএক্স: +৮৮০-২-৫৫০৬৭৩০১-৩০৮ এবং +৮৮০-২-৫৫০৬৭৬৪৫-৬৪৯
ফ্যাক্স নম্বর: +৮৮০-২-৫৫০৬৭৩৬১