Press Releases

মুম্বই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৫তম আসর

ভারতীয় হাই কমিশন

ঢাকা

সংবাদ বিজ্ঞপ্তি

মুম্বই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ১৫তম আসর

 

২৮ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি ২০১৮ মুম্বই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পঞ্চদশ আসরের (মুম্বই ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল-এমআইএফএফ) তারিখ নির্ধারিত হয়েছে। এমআইএফএফ হচ্ছে ভারত সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের চলচ্চিত্র বিভাগ আয়োজিত দ্বিবার্ষিক তথ্য, স্বল্পদৈর্ঘ্য ও এনিমেশন চলচ্চিত্র উৎসব। অতীতে এমআইএফএফ আসরে বিশ্বের বিভিন্ন দেশের তথ্য ও এনিমেশন চলচ্চিত্র নির্মাতারা যোগ দিয়েছেন। এখন এটি ভারতের অন্যতম বড় অনুষ্ঠানে পরিণত হয়েছে। উল্লেখ করা যেতে পারে, তথ্য ও এনিমেশন চলচ্চিত্র নির্মাণে সেরা প্রতিভার স্বীকৃতি হিসেবে এমআইএফএফ-এর শ্রেষ্ঠ পুরস্কার মর্যাদাপূর্ণ স্বর্ণশংখ প্রদান করা হয়, যার অর্থমূল্য প্রায় আইএনআর ৬০ লাখ।

 

ভারত সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রক বিভিন্ন দেশের তথ্য ও এনিমেশন চলচ্চিত্র নির্মাতাদের অংশগ্রহণের জন্য ২০১৫ সালের ১ সেপ্টেম্বর থেকে ২০১৭ সালের ৩১ আগস্টের মধ্যে নির্মিত তথ্যচিত্র, স্বল্পদৈর্ঘ্য (সর্ব্বোচ্চ ৪৫ মিনিট) ও এনিমেশন চলচ্চিত্র সংশ্লিষ্ট শ্রেণীতে শ্রেণিবদ্ধ করার আহ্বান জানাচ্ছে। প্রতিযোগিতায় অংশগ্রহণেচ্ছু চলচ্চিত্র জমাদানের শেষ তারিখ ১৫ নভেম্বর ২০১৭।

 

অংশগ্রহণ ফরমসহ উৎসবের বিস্তারিত নিয়ম-কানুনের বিস্তারিত www.miff.in ওয়েবসাইটে পাওয়া যাবে। চলচ্চিত্র বিভাগে যোগাযোগ করুন: শ্রীমতী স্বাতী পান্ডে, পরিচালক, চলচ্চিত্র বিভাগ, আইএন্ডবি মন্ত্রক, মুম্বই। তাঁর সঙ্গে নিমোক্ত ই-মেইল diradmin@filmsdivision.orgএবং টেলিফোন নম্বরে +৯১-২২-২৩৫২ ৪০৯৫-এ যোগাযোগ করা যাবে।

ঢাকা
২৬ অক্টোবর ২০১৭

 

****

 
 
 


ঠিকানা: ভারতীয় হাই কমিশন
প্লট নং. ১-৩, পার্ক রোড, বারিধারা, ঢাকা-১২১২
কর্ম ঘন্টা: সকাল ৯টা থেকে বিকাল ৫:৩০ মিনিট পর্যন্ত
(রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত)
টেলিফোন নম্বরসমূহ: +৮৮০-২-৫৫০৬৭৩৬৪
ইপিএবিএক্স: +৮৮০-২-৫৫০৬৭৩০১-৩০৮ এবং +৮৮০-২-৫৫০৬৭৬৪৫-৬৪৯
ফ্যাক্স নম্বর: +৮৮০-২-৫৫০৬৭৩৬১