বাণী আমাদের সম্পর্কে

বাণী

নমস্কার!!

ইন্ডিয়ান হাই কমিশনের ওয়েব সাইটে আপনাদের সবাইকে স্বাগত জানাই।

এই ওয়েবসাইট বহুমুখী ভারত-বাংলাদেশ সম্পর্ক ও ভারত প্রদত্ত বিভিন্ন সেবা সমূহ সম্বন্ধে অবহিত করবে।এখানে আপনারা দ্বিপক্ষীয় সম্পর্ক, উন্নয়ণ ও সহযোগীতা,বাণিজ্য ও বিনিয়োগ, ভ্রমণ ও সংযোগ, শিক্ষা ও প্রশিক্ষণ এবং ভারত ও বাংলাদেশের যৌথ ঐতিহ্য সম্বন্ধে ধারনা পাবেন। এছাড়াও, দ্বিপাক্ষিক, আঞ্চলিক,বহুপাক্ষিক ঘটনা এবং সংশ্লিষ্ট উন্নয়ণ সম্বন্ধে অবহিত হবেন।

ভারত, বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে এবং আমাদের একাত্বতা এটির সাক্ষী। এটি আমাদের দৃঢ় প্রচেষ্টা যে আমাদের বন্ধুত্ব ও সহযোগিতার বন্ধন যেন আরও শক্তিশালী হয় এবং আমাদের দুই দেশের মধ্যে বাণিজ্য, বিনিয়োগ ও মানুষের সাথে মানুষের যোগাযোগ সহজতর হয়।ভারত ও বাংলাদেশের শুধু অভিন্ন ইতিহাস, ভূগোল ও সংস্কৃতির উত্তরাধিকার আছে তাই না, এছাড়ও আমাদের ভাগ্যও পরস্পরের ওপর নির্ভরশীল।

আমরা যথা সম্ভব চেষ্টা করেছি এই ওয়েবসাইটকে তথ্য সমৃদ্ধ ও ব্যবহার বান্ধব করে তোলার। আমরা আপনার মতামত, পরামর্শকে স্বাগত জানাই উক্ত ওয়েবসাইটকে আরও উন্নত করার লক্ষে। আপনারা আরো লিখতে পারেন informa@hcidhaka.gov.in অথবা অনুসরণ করতে পারেন ফেসবুক(ইন্ডিয়া ইন বাংলাদেশ) ও টুইটারে (@ihcdhaka)

আমাদের ফেসবুক ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ।

শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা
ভারতীয় হাই কমিশনার