Participation invited to International Film Festival-2019, Goa, India চলমান ঘটনাবলী

গোয়ায় ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ায় অংশগ্রহণের আমন্ত্রণ

গোয়ায় ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ায় অংশগ্রহণের আমন্ত্রণ

ভারত সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রক ২০-২৮ নভেম্বর গোয়ায় ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়ার (আইএফএফআই -২০১৯) সুবর্ণ জয়ন্তী উদযাপন করবে। আইএফএফআই ভারতের বৃহত্তম এবং সর্বাধিক মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসব। এই উৎসবের অন্যতম প্রধান বৈশিষ্ট্য হল সারা বিশ্বের পরিচালকদের ফিচার ফিল্মগুলির সমন্বয়ে "আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগ"। পুরস্কারের পরিমাণ আনুমানিক ১,৭৫,০০০ (এক লাখ পঁচাত্তর হাজার) মার্কিন ডলার।

অন্যান্য বিভাগগুলির মধ্যে রয়েছে অ-প্রতিযোগিতামূলক (বৈশ্বিক সিনেমা), ফরেন রেট্রোস্পেক্টিভ, ট্রিবিউট এবং পিরিয়ড ফিল্ম/ ব্যক্তিকেন্দ্রীক বিদেশী চলচ্চিত্র ইত্যাদি। ভারতীয় বিভাগগুলিতে রয়েছে ভারতীয় প্যানারোমা, যাতে থাকবে সাম্প্রতিক সেরা ভারতীয় ফিচার ও ননফিচার চলচ্চিত্র, ট্রিবিউট এবং রেট্রোস্পেক্টিভসমূহ। এছাড়া, উৎসবে একটি ফিল্ম বাজার বিভাগও থাকবে।

উৎসবের নিয়মকানুন এবং ফর্ম www.iffigoa.inএই ঠিকানায় পাওয়া যাবে। বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতা ও চলচ্চিত্র সংস্থাগুলোকে উৎসবে অংশ নেওয়ার জন্য এবং সহকর্মী চলচ্চিত্র নির্মাতাদের মধ্যে এই তথ্য প্রচারের জন্য অনুরোধ জানানো হচ্ছে। যে কোনও তথ্যের জন্য অনুগ্রহ করে শ্রী চৈতন্য প্রসাদ, উৎসব পরিচালক, ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অফ ইন্ডিয়া, টেলিফোন: +৯১ ৯৫৯৯৭৭২৩৪০ ই-মেইল: dir.dff@gov.in;dir.dff@gmail.com এই ঠিকানায় যোগাযোগ করুন।